শীত কালে প্রচণ্ড ঘন কুয়াশায় গাড়ি চালানোর সময় কিছু সাবধানতা অবলম্বন করুন

02 December, 2023

Home » Blog » শীত কালে প্রচণ্ড ঘন কুয়াশায় গাড়ি চালানোর সময় কিছু সাবধানতা অবলম্বন করুন

আপনি কি জানেন ফোটনের সকল নতুন পিকাপ গুলির এডভান্সড ফগ লাইট ঘন কুয়াশায় আপনার দৃষ্টিপাত ৪০ শতাংশ বাড়িয়ে দেয়, ঘন কুয়াশায় আপনার যাত্রা করে সহজ ও নিরাপদ।

এছাড়া অল্প কিছু টিপস যা মাথায় রাখলে আপনার বাড়ি ফেরা হবে নিরাপদ।

 

কুয়াশার দিন গুলিতে গাড়ি চালানোর সময় সর্বদা মাথা ঠাণ্ডা রাখা আবশ্যক। সম্পূর্ণ ধ্যান থাকতে হবে রাস্তায়, না হয় ঘটে যেতে পারে ভয়াবহ দুর্ঘটনা।

আপনার সামনে থাকা গাড়ির থেকে নিরাপদ দূরত্ব বজায় রাখুন যেন সে যে কোনো অবস্থায়ে ব্রেক করলে আপনি যেন আপনার সুবিধা মতো থেমে যেতে পারেন।

সামনে থেকে আসা কোন যানবহন দেখলে অবশ্যই আপার-ডি পার ব্যাবহার করুন এবং পেছন থেকে কোন গাড়ি ওভারটেক করতে চাইলে অবশ্যই ইমারজেন্সি সিগনাল লাইট ব্যাবহার করে তাকে সতর্ক করুন।

এ সি আই মোটরস এর ফোটন পিকাআপ গুলোতে আছে হট এয়ার ব্লোয়ার যা গাড়ির গ্লাস-গুলোকে ঘোলা হতে দেয় না। এতে করে গাড়ির চালক প্রচণ্ড ঘন কুয়াশায় ও স্পষ্ট দেখতে পারবেন।

ধীরগতিতে চালান এবং রাস্তায় মারকিং ফলো করুন, এতে অনাকাঙ্ক্ষিত লেন বদল হবে না

এবং আপনি থাকবেন নিরাপদ।

এ সি আই মটরস্‌ এর রয়েছে দেশব্যাপী বিস্তৃত সার্ভিস নেটওয়ার্ক। যেকোনো প্রয়োজনে কল করুন আমাদের সার্ভিস সেন্টারে এবং দ্রুততম সময়ে আপনার কাছে পৌছে যাবে আমাদের সমাধান।

সো আজ এই পর্যন্তই। দেখা হবে অন্য কোনো এপিসোডে। ফোটন টিপস এন্ড ট্রিক্স এর সকল ভিডিও দেখতে চোখ রাখুন ফোটন বাংলাদেশ ফেসবুক পেইজে।

আত্মবিশ্বাসে চালান, ফোটন চালান