বৃষ্টি ও বন্যা পরবর্তী সময়ে ইয়ানমার হারভেস্টার চালু করার পূর্বে কি কি করনীয়

24 June, 2022

Home » Blog » টায়ার দ্রুত ক্ষয় রোধে করনীয়

এ সি আই মটরস ইয়ানমার কম্বাইন হারভেস্টারের সার্ভিস ট্রিক্স এন্ড টিপস এর নতুন ভিডিওতে আপনাদের স্বাগতম।

নদীমাতৃক দেশ আমাদের এই বাংলাদেশে। আর প্রতিবছর আমাদের দেশে ছোট বা মাঝারি ধরনের বন্যা হয়ে থাকে। বৃষ্টি ও পরবর্তী সময়ে আপনার ইয়ানমার হারভেস্টার টি চালু করার পূর্বে কিছু গুরুত্বপূর্ণ পদক্ষেপ গ্রহণ করা প্রয়োজন। কিভাবে কিছু গুরুত্বপূর্ণ পদক্ষেপ গ্রহণ করে আপনার ইয়ানমার হারভেস্টার টি চালু করবেন চলুন জেনে নেয়া যাক।

প্রথমে সাবধানতার সাথে হারভেস্টার এর কাভারগুলো খুলুন। কারণ এই পরিস্থিতিতে হারভেস্টার ভিতরে বিষাক্ত সাপ ও পোকামাকড় থাকতে পারে।

হারভেস্টারের ভিতরে কোথাও ময়লা বা শক্ত কোনো কাঠের টুকরা আছে কিনা চেক করুন।

ইঞ্জিন ওয়েল, হাইড্রোলিক ওয়েল, গিয়ার ওয়েল ও ডিজেল রেন্স দিয়ে পরীক্ষা করে দেখুন এতে কোন পানির উপস্থিতি দেখা যায় কিনা।যদি পানির উপস্থিতি দেখা দেয় তাহলে ভালোভাবে পরিষ্কার করে নতুন ওয়েল ও ডিজেল দ্বারা পূর্ণ করুন।

 এয়ার ক্লিনার ফিল্টার চেক করুন। পানি দ্বারা ভিজে গেলে পরিবর্তন করুন।

এয়ার ক্লিনার ফিল্টার পানি দ্বারা ভিজে গেলে নজেল গুলো খুলে ইঞ্জিন হাতে ঘুরিয়ে ক্লিনারের ভিতরে পানি প্রবেশ করেছে কিনা চেক করুন। যদি পানি ঢুকে তাহলে পরিষ্কার করুন।

যে সকল মেটাল যন্ত্রাংশে মরিচা ধরেছে সেই স্থানগুলো ডিজেল দ্বারা পরিষ্কার করে লুব্রিকেশন করুন।

ই সি ইউ এর কাপলার খুলে চেক করুন ইঞ্জিনে মরিচা আছে কিনা। মরিচা থাকলে পরিষ্কার করুন।

সকল ইলেকট্রিক তার চেক করুন। যদি কোন তার ছিঁড়ে গিয়ে থাকে অথবা অস্বাভাবিক কিছু চোখে পড়ে তাহলে ভালোভাবে টেপিং করুন বা প্রয়োজনে পরিবর্তন করুন।

রিপিং ইউনিটের কেস সমূহ যেমন লোয়ার কেস, আর এ এবং আর, আর  খুলে পানি বের করে গ্রীজ দিয়ে  ফিটিং করুন এবং সকল গ্রিজিং পয়েন্টে ভালোভাবে গ্রিজিং করুন।

ব্যাটারি ইলেকট্রিক চার্জ করিয়ে নিন। চাবি অন করে মিটার বোর্ডের সকল সিগনালগুলো পরীক্ষা করে দেখুন সকল সিগনালগুলো সঠিকভাবে কাজ করছে কিনা।

আশাকরি বৃষ্টি ও বন্যায় প্রতি সময়ে আপনি আমাদের দেখানো দিক নির্দেশনা অনুসরণ করবেন এতে আপনার মূল্যবান মেশিনটির সুরক্ষা নিশ্চিত হবে।

হারভেস্টার সম্পর্কিত যেকোন সমস্যায় কল করুন আমাদের হটলাইন নাম্বার ১৬৫৩৩ অথবা যোগাযোগ করুন আপনার নিকটস্থ এ সি আই মটরস্‌ এর সার্ভিস প্রতিনিধির সাথে। এ সি আই মটরস ফেসবুক পেইজের সাথে থাকার জন্য সকলকে অসংখ্য ধন্যবাদ। সবাই ভাল থাকবেন।