টায়ার দ্রুত ক্ষয় রোধে করনীয়

23 February, 2022

Home » Blog » টায়ার দ্রুত ক্ষয় রোধে করনীয়

আপনার ট্রাক্টরের টায়ার দ্রুত ক্ষয় হয়ে যাচ্ছে! টায়ারের দ্রুত ক্ষরোধ করতে কি করবেন! আর কি কি করবেন না, চলুন দেখে নেয়া যাক।

ট্রাক্টরের টায়ার দ্রুত ক্ষয় হয়ে যাওয়া নিয়ে আপনি কি চিন্তিত? আপনার চিন্তা লাঘব করার জন্য আজ আমি উপস্থিত হয়েছি এই সমস্যা সমাধানের প্রাথমিক উপায় জানানোর জন্য। যা আপনি নিজেও করতে পারেন। তাহলে চলুন আমরা জেনে নেই ট্রাক্টরের টায়ার দ্রুত ক্ষয় হয়ে যাওয়া কিভাবে রোধ করবেন।

সকল চাকার হাওয়া নিয়ম অনুসারে রাখুন। যেমন নরম কাঁদা যুক্ত জমি চাষের সময় সামনের চাকায় ২৪-২৬, পিছনের চাকায় ১২-১৪ এবং  নরম মাটি যুক্ত জমি চাষের সময় সামনের চাকায় ২৪-২৬, পিছনের চাকায় ১৪-১৬ এবং ট্রলি পরিবহনের সময় সামনের চাকায় ২৬-২৮, পিছনের চাকায় ১৬-১৮ পিএসআই হাওয়া রাখতে হবে।

সামনের চাকার এলাইনমেণ্ট ঠিক রাখতে হবে। 

ট্রাক্টর হিক্স ও ট্রলির হুক সংযুক্ত করার সময় লক্ষ্য রাখতে হবে ট্রলির বডি যেন সমান্তরাল থাকে। কোন অবস্থায় উঁচু নিচু রাখা যাবে না  তাহলে টায়ার দ্রুত ক্ষয় হবে।

এরপরও আপনার সমস্যার সমাধান না হলে এ সি আই মটরস্-এর সংশ্লিষ্ট সার্ভিস প্রতিনিধিদের সাথে যোগাযোগ করে বা ১৬৫৩৩ নম্বরে ফোন করে সার্ভিস গ্রহণ করুন।আজ এ পর্যন্তই, লক্ষ্য রাখুন এ সি আই মটরস্-এর ফেসবুক পেজে এবং ইউটিউব চ্যানেলে। আমরা আবারো হাজির হবো ট্রাক্টরের ছোট খাটো ‘কমন’ কিছু সমস্যার সহজ সমাধান, বেটার পারফর্মেন্স এবং মেইনটেনেন্সের জন্য টিপস এন্ড ট্রিকস নিয়ে। সুস্থ থাকুন, ভাল থাকুন।