ইয়ানমার কম্বাইন হারভেস্টারের ২৪ টি গ্রিজিং পয়েন্ট সম্পর্কে জানুন

26 January, 2022

Home » Blog » ইয়ানমার কম্বাইন হারভেস্টারের ২৪ টি গ্রিজিং পয়েন্ট সম্পর্কে জানুন

ধান কাটার মৌসুমে লোকবলের অনেক অভাব থাকে সেই ক্ষত্রে Yanmar Combine Harvester হচ্ছে সঠিক  সহজ সমাধান। YANMAR Combine Harvester-এর মাধ্যমে যেখানে  ঘণ্টায়  একর জমির ধান বা গম কাটা, মাড়াই, ঝাড়াই  বস্তাবন্দী করা যায় সেখানে ছোটখাটো সমস্যার জন্য কয়েক ঘণ্টা হারভেস্টরা থেমে থাকা মানে লোকসান! এ সি আই মটরস্-এর পক্ষ থেকে রইলো এই সব ছোট খাটো কমনকিছু সমস্যার সহজ সমাধান এবং হরভেস্টারের বেটার পারফর্মেন্স এবং মেইনটেনেন্সের জন্য টিপস এন্ড ট্রিকস।

 

সময় মত লুব্রিকেশন না করলে যন্ত্রাংশ যেমন ক্ষয়প্রাপ্ত হয় তেমনি ভেঙ্গে যাওয়ার সম্ভাবনাও অনেক বেড়ে যায়। তাই চলমান যন্ত্রাংশের ক্ষয় রোধে লুব্রিকেশন খুবই গুরুত্বপূর্ণ। ইয়ানমানর কম্বাইন হারভেস্টারে লুব্রিকেশনের জন্য মোট ২৪টি গ্রিজিং পয়েন্ট রয়েছে। চলুন দেখে নেয়া যাক-

ইয়ানমার কম্বাইন হারভেস্টারে মোট ২৪টি গিজিং পয়েন্ট রয়েছে। যার অবস্থান ক্রাউলার রোলারে ১৪টি (৭+৭), প্রথম কনভেয়ারে ১টি, দ্বিতীয় কনভেয়ারে ১টি, আনলোডিং অগারে ৬টি, রাইজিং শিফট গিয়ার বক্সে ১টি এবং লিফটিং সিলিন্ডারে ১টি।

 

এই সকল গ্রিজিং পয়েন্টে সপ্তাহে অন্তত ১ বার গ্রিজিং করুন।

আজ এ পর্যন্তই, লক্ষ্য রাখুন এ সি আই মটরস্-এর ফেসবুক পেজে এবং ইউটিউব চ্যানেল। আমরা আবারো হাজির হবো হারভেস্টারের ছোট খাটো ‘কমন’কিছু সমস্যার সহজ সমাধান, বেটার পারফর্মেন্স এবং মেইনটেনেন্সের জন্য টিপস এন্ড ট্রিকস নিয়ে। সুস্থ থাকুন, ভাল থাকুন।