সোনালীকা ট্রাক্টর – সাফল্যের ১ যুগ

08 December, 2018

Home » Blog » Test post 2

কৃষকের কৃষি যান্ত্রিকিকরণের সম্পূর্ণ সমাধান দিতে ২০০৭ সালের নভেম্বর মাসে যাত্রা শুরু করে এ সি আই মটরস। উদ্দেশ্য ছিল কৃষকের উৎপাদন খরচ কমানো এবং তাদের দুর্দশা লাঘব করা। ২০০৭ সালে সোনালিকা ট্র্যাক্টর দিয়ে যাত্রা শুরু করা এ সি আই মটরস এখন দেশের শীর্ষ কৃষি যান্ত্রিকিকরণ প্রতিষ্ঠান। সোনালিকা দেশের ১ নম্বর ট্র্যাক্টর ব্র্যান্ড হিসেবে এখন প্রতি বছর ৩০০০ হাজারের অধিক ট্র্যাক্টর বিক্রয় করে, যা সরাসরি কৃষক এবং উদ্যোক্তাদের উৎপাদনশীলতা বৃদ্ধি করছে।

এ সি আই মটরস ট্রাক্টরের পাশাপাশি কৃষি যান্ত্রিকিকরণের অন্যান্য সমাধান, যেমন পাওয়ার টিলার, ডিজেল ইঞ্জিন, ওয়াটার পাম্প বাজারজাত করে। এ সি আই মটরস প্রথম বারের মত বাংলাদেশে এনেছে কম্বাইন হারভেস্টার, রিপার, রাইস ট্রান্সপ্লান্টার, ড্রিপ ইরিগেশন সহ আধুনিক কৃষি যন্ত্রপাতি। এখন দেশের শতকরা ২৫ ভাগ জমি চাষ হয় এ সি আই মটরস এর যন্ত্রপাতি দ্বারা। কৃষি যান্ত্রিকিকরণকে পরিচিতকরণের জন্য এ সি আই মটরস সম্পূর্ণ নিজস্ব অর্থায়নে ঋণ সুবিধা প্রদান করে। এক মাত্র এ সি আই মটরস ই দিচ্ছে ৬ ঘন্টার মধ্যে বিক্রয়ত্তর সেবার সম্পূর্ণ নিশ্চয়তা। কৃষি যান্ত্রিকিকরণের সুবিধাদি কৃষকের মাঝে পৌঁছে দেয়ার জন্য এ সি আই মটরস এর রয়েছে দেশব্যাপী ৫০০ জনের প্রশিক্ষিত কর্মীদল। তাদের কাছে রয়েছে সার্ভিস টুলস, স্মার্ট ফোন ও মটর সাইকেল, যার মাধ্যমে কৃষক পাচ্ছে তাদের দোরগোড়ায় দেশ সেরা সার্ভিস সুবিধা। এ ছাড়াও এ সি আই মটরস বাজারে এনেছে উন্নত প্রযুক্তির কন্সট্রাকশন মেশিনারী এবং ইয়ামাহা মটর সাইকেল। সর্বোপরি এ সি আই মটরস তাদের পণ্য এবং সার্ভিসের মাধ্যমে বাংলাদেশের জনগণের জীবনযাত্রায় গতি এনে দিচ্ছে।

বাংলাদেশে সোনালীকা ট্রাক্টর এর ১২ বছরে পদার্পন উপলক্ষে ০৬ ডিসেম্বর ২০১৮ তারিখে রাজশাহী বিজিবি ক্যাম্প “সীমান্ত সম্মেলন কেন্দ্র”-এ  আয়োজন করা হয় দিনব্যাপী অনুষ্ঠানের। অনুষ্ঠানের মধ্যে উল্লেখযোগ্য ছিলো সোনালীকা ট্রাক্টর এর গ্রাহক এবং শুভানুধ্যায়ীদের মধ্যকার প্রীতি ফুটবল ম্যাচ, সোনালীকা ট্রাক্টর এর মাধ্যমে জীবন পরিবর্তনকারী গ্রাহকদের সম্মাননা প্রদান এবং মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। এছাড়াও অনুষ্ঠানস্থল হতে প্রায় ২০ জন গ্রাহককে সোনালীকা ট্রাক্টর হস্তান্তর করা হয়।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সোনালীকা ট্রাক্টর এর ৪০০ জন গ্রাহক, শুভানুধ্যায়ী এবং এসিআই মটরস-এর ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।