কক্সবাজার সৈকতে অত্যাধুনিক পরিষ্কারক যন্ত্র দিল এ সি আই মটরস্ - কালের কণ্ঠ
Agricultural Machineries

কক্সবাজার সৈকতে অত্যাধুনিক পরিষ্কারক যন্ত্র দিল এ সি আই মটরস্ - কালের কণ্ঠ

15 April, 2019

Home » News » 2019 » কক্সবাজার সৈকতে অত্যাধুনিক পরিষ্কারক যন্ত্র দিল এ সি আই মটরস্ - কালের কণ্ঠ


পরিচ্ছন্নতা কার্যক্রমে অবদান রাখতে কক্সবাজার সৈকত ব্যবস্থাপনা কমিটিকে অত্যাধুনিক পরিষ্কারক যন্ত্র প্রদান করলো অন্যতম গাড়ি আমদানিকারক প্রতিষ্ঠান এসিআই মটরস। বুধবার পর্যটন নগরীর হোটেল সী প্যালেসে আয়োজিত অনুষ্ঠানে এসিআই মটরসের ব্যবস্থাপনা পরিচালক এবং প্রধান নির্বাহী ড. এফ এইচ আনসারীর কাছ থেকে বিচ ম্যানেজমেন্ট কমিটির পক্ষ থেকে বিচক্লিনার মেশিনটি গ্রহণ করেন অতিরিক্ত জেলা প্রশাসক সরওয়ার কামাল ।

এসময় এসিআই মটরসের নির্বাহী পরিচালক সুব্রত রঞ্জন দাস, সহকারী পুলিশ সুপার বাবুল চন্দ্র বনিক এবং নির্বাহী মেজিস্ট্রেট সাইফুল ইসলাম উপস্থিত ছিলেন।

হস্তান্তর অনুষ্ঠানের পর যন্ত্রটি সমুদ্র সৈকতে আনুষ্ঠানিকভাবে পরিচালনা শুরু করা হয়। উচ্চ ক্ষমতাসমপন্ন (৯০ হর্স পাওয়ার) সোনালিকা ট্রাক্টর পরিচালিত যন্ত্রটি প্রথমবারের মত ভারতীয় উপমহাদেশের কোনো সৈকতে ব্যবহৃত হবে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে প্রতিষ্ঠানটি জানিয়েছে।

কর্মকর্তারা বলছেন, ১২০ কিলোমিটার দীর্ঘ বিশ্বের দীর্ঘতম প্রাকৃতিক সমুদ্র সৈকত কক্সবাজার। কিন্তু বর্তমানে এ সমুদ্র সৈকত বিশেষ করে পর্যটন স্থানসমূহ বিভিন্ন বর্জ্যের কারণে দূষণের শিকার।

সোনালিকা ট্রাক্টর পরিচালিত যন্ত্রটিতে রয়েছে শীতাতপ নিয়ন্ত্রিত কেবিনসহ অত্যাধুনিক সকল ব্যবস্থা। এ সিআইমটরস রয়েছে দেশব্যাপী যেকোন স্থানে ৬ ঘণ্টার বিক্রয়োত্তর সেবার নিশ্চয়তা।

বিচক্লিনার মেশিনটি ঘণ্টায় ৬,৫০০ বর্গমিটার জায়গা পরিষ্কার করতে পারে। এই প্রযুক্তিটি বাংলাদেশে নতুন হওয়ায় এ সিআই মটরস এক বছরের সম্পূর্ণ রক্ষণাবেক্ষণ এবং পরিচলন ব্যয় বহন করবে।

Press Release Links:

Link 1 Link 2 Link 3